জেইনপ্রবাসের প্রযুক্তিসিম অপারেটরসৌদি আরব

সৌদি আরবের Zain সিমের ব্যালেন্স চেক করে কীভাবে?

সৌদি আরবে ১২ লক্ষাধিক বাংলাদেশি প্রবাসী রয়েছে। এবং প্রতি বছর অসংখ্য বাংলাদেশি মুসলিম ওমরাহ ও হজ্ব পালন করার উদ্দেশ্যে সৌদি আরব ভ্রমণ করে থাকে।

তারা সৌদি আরবে অবস্থান কালে ঐ দেশের বিভিন্ন সিম ব্যবহার করে থাকে। সৌদি আরবে জনপ্রিয় কয়েকটি সিম কোম্পানি হলো মোবাইলি, এসটিসি, জেইন, ফ্রেন্ডি।

আমাদের প্রযুক্তি প্রিয় ডট কম ওয়েবসাইটে আপনি সৌদি আরবের সকল সিমের অফার এবং ইন্টারনেট ডাটা, মিনিট, এসএমএস কেনার নিয়ম ও সেগুলো চেক করার নিয়ম পেয়ে যাবেন।

সাইটের সৌদি আরব বিভাগে প্রবেশ করলে এ সম্পর্কিত সকল আর্টিকেল পেয়ে যাবেন।

সৌদি আরবের Zain সিমের ব্যালেন্স কীভাবে চেক করবেন?

সৌদি আরবের জেইন সিমের ব্যালেন্স চেক করার মোট ৫ টি পদ্ধতি রয়েছে। আপনি সহজেই একটি মাত্র USSD কোড ডায়াল করে অথবা একটি এসএমএস পাঠিয়ে অথবা সিমের হেল্পলাইনে কল করে সৌদি আরবের জেইন সিমের ব্যালেন্স, ইন্টারনেট বা ডেটা ব্যালেন্স চেক করতে পারেন।

প্রযুক্তি প্রিয় ব্লগের আজকের এই আর্টিকেলে সৌদি আরবের জেইন সিমের ব্যালেন্স চেক করার এই সবগুলো পদ্ধতিই আপনাদের সাথে আলোচনা করব।

তাই পুরো আর্টিকেল মনোযোগ দিয়ে পড়ুন। আর আপনার কাছে যে পদ্ধতিটি সবচেয়ে সহজ মনে হবে আপনি আপনার জেইন সিমের সিমের ব্যালেন্স চেক করার জন্য সেটি ব্যবহার করুন।

সৌদি আরবের জেইন সিমের অফার চেক।

USSD কোড ডায়াল করে Zain সিমের ব্যালেন্স চেক করার নিয়ম।

প্রথম পদ্ধতি হলো স্ট্যান্ডার্ড পদ্ধতি যা আমরা বছরের পর বছর ধরে আমাদের জেইন সিম অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করার জন্য ব্যবহার করে আসছি। আপনার জেইন সিমের ব্যালেন্স জানতে ধাপগুলি অনুসরণ করুন।

আপনার ফোনের ডায়ালার খুলুন।

এরপর USSD কোড *142# ডায়াল করুন, তাহলে সিস্টেমটি অবিলম্বে আপনাকে আপনার সিমের ব্যালেন্স দেখাবে।

আপনি একটি বার্তা পাবেন যেখানে আপনাকে সিমে আপনার বর্তমান ব্যালেন্স এবং ব্যালেন্সের মেয়াদ শেষ হওয়ার তারিখ সহ বিস্তারিত তথ্য দেখানো হবে।

জেইন সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করুন USSD কোড *405# ডায়ালের মাধ্যমে, সিস্টেম ডাটা বা ইন্টারনেট ব্যালেন্স আপনাকে দেখাবে।

SMS এর মাধ্যমে জেইন সিমের টাকা ও এমবি দেখার নিয়ম।

সৌদি আরবের জেইন সিমের ব্যালেন্স চেক করার আরেকটি উপায় হলো 959 বা 700212 নম্বরে একটি এসএমএস পাঠানো।

এটি করার জন্য, 959 বা 700212 নম্বরে ‘BC‘ লিখে একটি এসএমএস পাঠান, তাহলে আপনি অবিলম্বে অবশিষ্ট ব্যালেন্স সম্পর্কে বিস্তারিত তথ্য সহ একটি SMS পাবেন।

মোবাইল অ্যাপের মাধ্যমে Zain সিমের ব্যালেন্স বের করুন।

এটি জেইন সিমের ব্যালেন্স চেক সম্পর্কে আরও তথ্য খুঁজে বের করার আরেকটি উপায়। প্রথমে আপনাকে আপনার মোবাইলের Play Store বা App Store থেকে Zain মোবাইল অ্যাপটি ইনস্টল করতে হবে।

এরপর অ্যাপটি খুলুন এবং লগইন করুন। লগইন করার পর আপনার সিমের ব্যালেন্স আপনার Zain মোবাইল অ্যাপের স্ক্রিনে প্রদর্শিত হবে।

Zain ওয়েবসাইটের মাধ্যমে ব্যালেন্স চেক করুন।

সৌদি আরবের জেইন সিমের ব্যালেন্স যাচাই করার আরেকটি উপায় হলো Zain সিমের ওয়েবসাইটের মাধ্যমে।

এর মাধ্যমে আপনি আপনার জেইন সিমের অবশিষ্ট ব্যালেন্স, অবশিষ্ট ইন্টারনেট ডেটা এবং সিম ব্যালেন্স চেক করতে পারেন।

কাস্টমার কেয়ার বা হেল্পলাইনে কল করে Zain সিমের ব্যালেন্স চেক করুন।

কাস্টমার কেয়ার বা হেল্পলাইনে কল করেও আপনার ব্যবহৃত জেইন সিমের ব্যালেন্স চেক করতে পারেন আপনি।

আপনার বর্তমান ব্যালেন্সের তথ্যের জন্য জেইন গ্রাহক পরিষেবা নম্বরে (959) কল করুন এবং 1 টিপুন।

হেল্পলাইনটি দিনের সব সময় অ্যাক্সেসযোগ্য, তাই আপনি আপনার ক্রেডিট ব্যালেন্স সম্পর্কে জানতে তাদের যেকোনো সময় কল করতে পারেন।

উপসংহার: জেইন টেলিকমিউনিকেশন কোম্পানি আপনাকে আপনার সিমের ব্যালেন্স তথ্য খুঁজে পেতে সাহায্য করার জন্য বিভিন্ন পদ্ধতি প্রদান করে, যেগুলো আপনাদের সাথে শেয়ার করলাম। তবু যদি আপনার কোনো সাহায্যের প্রয়োজন হয় তাহলে মন্তব্য ঘরে লিখে আমাদের জানাতে পারেন।

সৌদি আরবের সকল সিমের অফার পেতে আমাদের প্রযুক্তি প্রিয় হোয়াটসঅ্যাপ চ্যানেল Follow করে রাখতে পারেন।

50% LikesVS
50% Dislikes

Robin Miah

আমি রবিন মিয়া, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

Related Articles

Back to top button
error: Content is protected !!