প্রবাসের প্রযুক্তি

২০২৩ সালে পর্যটন বৃদ্ধির দিক থেকে সৌদি আরব বিশ্বে প্রথম।

২০২৩ সালে পর্যটন বৃদ্ধির দিক থেকে সৌদি আরব বিশ্বে প্রথম।

২০২৩ সালে প্রায় ৫ মিলিয়ন আন্তর্জাতিক ভিজিটরের সাথে, সৌদি আরব বিশ্বব্যাপী পর্যটনের দ্রুততম বৃদ্ধির তালিকার শীর্ষে রয়েছে।

– আল-এখবারিয়া (Al-Ekhbariya) চ্যানেলের রিপোর্ট অনুযায়ী, জাতিসংঘের পর্যটন কর্তৃপক্ষের মতে, কিংডমের পর্যটন ২০২৩ সালে সর্বাধিক ৫৬% বৈশ্বিক বৃদ্ধির হার অনুভব করেছে।

– জাতিসংঘের পর্যটন রেটিং অনুসারে, গুরুত্বপূর্ণ পর্যটন স্থানগুলি হোস্ট করে এমন সমস্ত দেশের মধ্যে, সৌদি আরবে ২০১৯ সালের তুলনায় ২০২৩ সালে আন্তর্জাতিক পর্যটক ভ্রমণের সর্বোচ্চ বৃদ্ধি পেয়েছে।

– জাতিসংঘের পর্যটন প্রতিবেদন, ওয়ার্ল্ড ট্যুরিজম ব্যারোমিটার, জানুয়ারিতে প্রকাশিত হয়েছিল এবং বলেছে যে ২০১৯ সালের তুলনায় ২০২৩ সালে সৌদি আরব ভ্রমণকারী পর্যটকদের সংখ্যা ৫৬% বৃদ্ধি পেয়েছে।

– জরিপ থেকে প্রাপ্ত অতিরিক্ত তথ্য থেকে জানা গেছে যে কিংডমের পর্যটন শিল্পে ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত আগমনের ক্ষেত্রে চিত্তাকর্ষক ১৫৬% বৃদ্ধি পেয়েছে।

– তার অসাধারণ পর্যটন সাফল্যের জন্য ধন্যবাদ, সৌদি আরব এখন মধ্য প্রাচ্য অঞ্চলের বিশ্বব্যাপী পর্যটন পুনরুজ্জীবনে অগ্রণী। ২০১৯ সালের তুলনায় ২০২৩ সালে বিদেশি পর্যটকদের আগমন ১২২% বৃদ্ধি পেয়েছে, মধ্যপ্রাচ্যই একমাত্র অঞ্চল যা তার প্রাক-কোভিড -১৯ বৃদ্ধির স্তরকে ছাড়িয়ে গেছে।

– জাতিসংঘের ব্যারোমিটার গবেষণা ইঙ্গিত দেয় যে ২০২৩ সালে, কিংডমের বেশ কয়েকটি জনপ্রিয় পর্যটন স্পট আন্তর্জাতিক এবং দেশীয় উভয় পর্যটকদের বৃদ্ধি পেয়েছিল।

100% LikesVS
0% Dislikes
☞ আরো পড়ুন:  সৌদি আরবে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাবেন যেভাবে।

Robin Miah

আমি রবিন মিয়া, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

Related Articles

Back to top button

Discover more from প্রযুক্তি প্রিয়

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading