অ্যাডমিন পরিচিতি

প্রযুক্তি প্রিয় ডট কম

আমার নাম রবিন মিয়া। আমি প্রযুক্তি প্রিয় ব্লগের প্রতিষ্ঠাতা।

টাংগাইল জেলার কালিহাতী উপজেলার দত্তগ্রাম গ্রামে একটি নিম্ন মধ্যবিত্ত পরিবারে আমার জন্ম। এবং সেখানেই বেড়ে উঠা। ২০০৯ সালে আমি বানিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে কোকডহরা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হই।

৭ম শ্রেণিতে পড়া অবস্থায় মোবাইল ফোন ব্যবহার শুরু করি এবং তখন থেকেই ইন্টারনেট সম্পর্কে একটু একটু ধারণা পেতে শুরু করি।

সব সময়ই চেষ্টা করতাম অনলাইন থেকে প্রযুক্তি বিষয়ক কিছু না কিছু শেখার জন্য। নিজে শেখার পাশাপাশি অন্যদেরও শেখাতে ভালোবাসি।

৯ম শ্রেণিতে পড়া অবস্থায় প্রথম ওয়েবসাইট তৈরি করি, যেটা ছিল একটি ডাউনলোড ওয়েবসাইট। ২০১৫ সালে কোকডহরা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করি এবং কলেজে ভর্তি হই।

উচ্চ মাধ্যমিকে পড়া অবস্থায় ডাটাবেজ প্রোগ্রামিং কোর্স সম্পন্ন করি এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত সনদপত্র লাভ করি।

২০১৭ সালে কালিহাতী শাজাহান সিরাজ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করি। ঐ বছরই পড়াশোনার ইতি টেনে দূর প্রবাসে পাড়ি জমাই। যেটা ছিলো হঠাৎ করেই এবং কোনো পূর্বপরিকল্পনা ছাড়াই।

তখন থেকে এখন পর্যন্ত সৌদি আরবের ইয়ানবু শহরের ম্যান হ্যাল্থ কোম্পানিতে কর্মরত আছি। চেষ্টা করি প্রবাসের নিজের ব্যস্ততম দিনগুলো থেকে কিছু সময় বের করে অনলাইনে নিজে কিছু শিখতে আর অন্যদেরও কিছু শেখানোর জন্য।

আর সেই লক্ষ্যেই ২০২০ সাল থেকে অনেকটা শখের বসেই ব্লগিং শুরু করি। এবং ২০২১ সালের জুন মাসে প্রযুক্তি প্রিয় ব্লগ প্রতিষ্ঠা করি। জীবনের বিশেষ কোনো লক্ষ্য এবং উদ্দেশ্য নেই। জীবনকে জীবনের নিয়মেই চলতে দিয়েছি।

Back to top button
error: Content is protected !!