পিডিএফ বই

অষ্টম শ্রেণির স্বাস্থ্য সুরক্ষা ২০২৪ PDF বই ফ্রি ডাউনলোড।

অষ্টম শ্রেণির স্বাস্থ্য সুরক্ষা বই নিয়ে কিছু কথা:

শিক্ষার্থীরা ইতোমধ্যে বুঝতে পেরেছে ‘স্বাস্থ্য সুরক্ষা‘ বিষয়টি তাদের ভালো থাকার যোগ্যতা অর্জন করে সুস্বাস্থ্যের অধিকারী হওয়ার সুযোগ তৈরিতে সহযোগিতা করছে।

এবার শারীরিক, মানসিক ও সামাজিক স্বাস্থ্য কীভাবে তাদের সামগ্রিক ভালো থাকার উপর প্রভাব ফেলছে, তা বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে আবিষ্কারের সুযোগ পাবে।

নিজেকে একজন সুস্থ, বিকশিত ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে শরীর, মন ও সম্পর্কের যত্নে ও পরিচর্যা বিষয়ে সচেতনতার সুযোগ সৃষ্টির জন্য বিভিন্ন অভিজ্ঞতা যুক্ত হয়েছে এ বইয়ে।

এছাড়াও এখানে বিভিন্ন সৃজনশীল কাজের মাধ্যমে নিজেদের অনুভুতি, চিন্তা, মতামত পর্যবেক্ষণ ও বিশ্লেষণের সুযোগ রাখা হয়েছে।

একইসঙ্গে নিজের ও অন্যদের নিরাপদ ও স্বাস্থ্যসম্মত উপায়ে ভালো থাকার বিষয়ে জোর দেওয়া হয়েছে।

স্বাস্থ্য সুরক্ষা বইটি গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে আকর্ষণীয় ও সহজবোধ্যভাবে লেখার চেষ্টা করা হয়েছে। দৈনন্দিন জীবনের বিভিন্ন অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে শিক্ষার্থীরা এ বিষয়ে শিখবে।

ছবি আঁকা, কমিক, আলোচনা, উপস্থাপন, সাক্ষাৎকার, অভিনয়, সেমিনার, সাংবাদিক সম্মেলন প্রভৃতির মাধ্যমে নিজেরা তথ্য সংগ্রহ করবে।

অষ্টম শ্রেণির স্বাস্থ্য সুরক্ষা ২০২৪ PDF বই ফ্রি ডাউনলোড।

এছাড়া বিভিন্ন নির্ভরযোগ্য উৎস থেকেও তথ্য অনুসন্ধান করবে। এভাবে অভিজ্ঞতা, অর্জিত জ্ঞান এবং উপলব্ধির মাধ্যমে শিক্ষার্থীরা সুস্বাস্থ্যের বিভিন্ন দিক নিয়ে শিখবে।

বইটি এমনভাবে লেখা হয়েছে যেন এটি শিক্ষার্থীদের সাথে কথা বলছে। পড়লে তারা নিজেরা বুঝতে পারবে কোথায় কী কাজ করতে বলা হয়েছে।

কাজগুলো তারা বইয়েই করবে। যেখানে যে কাজটি করতে বলা হয়েছে সেখানে নির্ধারিত কাজ করে বইটিকে সম্পূর্ণ করবে। যে কাজ খাতায় করতে বলা হয়েছে, শুধু সেগুলো খাতায় করবে।

শিক্ষার্থীদের শেখা বিষয়গুলো নিজজীবনে ব্যবহার করার জন্য নিজেরাই পরিকল্পনা তৈরি করবে ও তা চর্চা করবে। আর সেজন্য তারা নিজের পছন্দমতো একটি ডায়েরি তৈরি করবে।

নিজেদের পরিকল্পনা অনুযায়ী সারা বছর ধরে করা তাদের চর্চাগুলো এই ডায়েরিতে লিখে রাখবে।

শিক্ষার্থীদের প্রতিদিনের অনুভূতি, নতুন কোনো উপলব্ধি, কোনো উল্লেখযোগ্য অভিজ্ঞতাও এই ডায়েরিতে লিখে রাখতে পারবে।

এই বইটি তাদের সুস্বাস্থ্য ও ভালো থাকার জন্য গুরুত্বপূর্ণ তথ্য দেবে।

একইসঙ্গে নিজেদের জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে শরীর, মন ও অপরের সঙ্গে সম্পর্কের যত্ন এবং সম্ভাব্য ঝুঁকি ব্যবস্থাপনা করে নিরাপদ থাকতে সাহায্য করবে।

তাই বইটি শিক্ষার্থীদের জন্য এক ধরনের সম্পদ। আশা করি, স্বাস্থ্য সুরক্ষা বইটি তাদের ভালো লাগবে।

অষ্টম শ্রেণির স্বাস্থ্য সুরক্ষা PDF বই ডাউনলোড লিংক:

বাংলা ভার্সন

ইংরেজি ভার্সন

অষ্টম শ্রেণির স্বাস্থ্য সুরক্ষা বইয়ের পিডিএফ ফাইল ডাউনলোড করতে কোনো সমস্যা হলে তা মন্তব্য ঘরে লিখে জানাতে পারেন।

100% LikesVS
0% Dislikes

Robin Miah

আমি রবিন মিয়া, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

Related Articles

Back to top button
error: Content is protected !!