ইমো টিপসমোবাইল টিউটোরিয়াল

ইমুতে কলার টিউন সেট করবো কিভাবে? | ইমো কলার টিউন।

ইমু কলার টোন সেট করবো কিভাবে:- অনলাইনে অসংখ্য মেসেজিং অ্যাপ্লিকেশন রয়েছে। জনপ্রিয় কিছু মেসেজিং অ্যাপ্লিকেশন হলো মেসেঞ্জার, ইমু, হোয়াটসঅ্যাপ, বিপ, সিগনাল, ভাইবার ইত্যাদি।

তবে আমরা কম-বেশি সবাই ইমু মেসেজিং অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে থাকি। এই অ্যাপটি আমাদের বাংলাদেশে একটু বেশিই জনপ্রিয়। আমাদের মাঝে এমন কাউকে খুজে পাওয়া দুষ্কর যিনি ইমু অ্যাপটি ব্যবহার করেনা।

যদিও এই অ্যাপটি নিয়ে ব্যবহারকারীদের নানা অভিযোগ রয়েছে, তবুও ইমুর জনপ্রিয়তার কোনো কমতি হচ্ছেনা। তাছাড়া ইমু কর্তৃপক্ষ তাদের জনপ্রিয়তা ধরে রাখার জন্য নতুন নতুন ফিচার যুক্ত করে চলেছে।

তারই ধারাবাহিকতায় ইমুতে যুক্ত হয়েছে ‘ইমো কলার টিউন’ ফিচার। আজকের এই পোস্টে আপনি জানতে চলেছেন ইমো কলার টোন কি এবং কিভাবে ইমোতে কলার টিউন সেট করতে হয়।

ইমু কলার টিউন কি?

আমরা আমাদের মোবাইলের সিমে অনেক সময় ওয়েলকাম টিউন বা কলার টিউন সার্ভিস ব্যবহার করি। এতে যখন কেউ আমাদের মোবাইল নাম্বারে কল করে তখন কল রিং অবস্থায় তারা সেট করা টিউনটি শুনতে পারে।

তবে এই সার্ভিস ব্যবহার করতে আমাদের মোবাইল অপারেটরকে প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করে যেতে হয়। ইমু কলার টোনও হচ্ছে ইমুর এমন একটি ফিচার।

ইমুতে কলার টিউন সেট করলে কেউ যখন আপনাকে কল করবে তখন কল রিং থাকা অবস্থায় আপনার সেট করা টিউনটি কলারের ফোনে শুনতে পারবে।

তবে ইমুতে সাধারণত এই ফিচারটি ফ্রীতেই ব্যবহার করা যাবে। কিভাবে ইমু কলার টিউন সেট করতে হয় চলুন এবার তা শিখে নেওয়া যাক।

ইমুতে কলার টিউন সেট করার নিয়ম।

০১: ইমুতে কলার টোন সেট করতে প্রথমে আপনার ইমুর Settings এ প্রবেশ করুন।

০২: তারপর সবার উপরে থাকা Notifications লেখায় ক্লিক করুন।

০৩: এরপর দেখুন ‘Calls’ নামে একটি অপশন আছে তাতে প্রবেশ করুন।

০৪: Calls অপশনে প্রবেশ করার পর Caller Tune নামে আরেকটি অপশন পাবেন তাতে ক্লিক করুন।

[সংক্ষিপ্ত নির্দেশনা: Settings > Notifications > Calls > Caller Tune]

Caller Tune অপশনে প্রবেশ করার পর আপনাকে অসংখ্য মিউজিক দেখানো হবে। সেগুলো থেকে আপনার পছন্দের মিউজিকটি বাছাই করে খুব সহজেই ইমুর কলার টিউন হিসেবে সেট করে নিতে পারবেন।

ইমু কলার টিউন।

বেশিরভাগ ইমোতে কলার টোন ফ্রিতেই সেট করা যাবে। তবে কখনো কখনো কারো ইমোতে শুধুমাত্র পেইড মেম্বারদের জন্য এই ফিচারটি ব্যবহারের সুযোগ দিতে পারে।

তাই এখই আপনার ব্যবহৃত ইমু চেক করে আপনার পছন্দের টিউনটি সেট করে নিন। ধন্যবাদ।

Mohammad Robin

আমি মুহাম্মদ রবিন, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

এ সম্পর্কিত আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!