টিউটোরিয়াল

Tiktok ভিডিও ডাউনলোড করুন Watermark ছাড়া।

টিকটক কী? (What Is Tiktok?)

Tiktok হচ্ছে একটি শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপ।যেখানে সর্বোচ্চ ৩ মিনিট দৈর্ঘের ভিডিও শেয়ার করা হয়ে থাকে। তবে অধিকাংশ ভিডিওগুলো ১৫ সেকেন্ডের হয়ে থাকে।

বর্তমানে অন্যান্য সব জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশনগুলোকে পিছনে ফেলে আইওএস এবং অ্যান্ড্রয়েডে সবচেয়ে বেশি ডাউনলোডের নতুন রেকর্ড গড়েছে টিকটক অ্যাপ্লিকেশন।

টিকটক অ্যাপটিতে বেশিরভাগ বিভিন্ন ডায়ালগ এবং গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে ভিডিও রেকর্ড করা হয়। আর অ্যাপটিতে রয়েছে উন্নত মানের এডিটিং টুল। যা ব্যবহার করে খুব সহজেই ভিডিও করা যায় আরো আকর্ষণীয়।

আর এসব ভিডিও শেয়ার করে অনেকেই রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছে। টিকটক হয়ে উঠেছে অনলাইন বিনোদনের অন্যতম একটি মাধ্যম। সব বয়সী মানুষ টিকটক ব্যবহারের জন্য আগ্রহী হয়ে উঠেছে।

টিকটক ভিডিও তৈরি ও ডাউনলোড।

আমরা টিকটক ভিডিও তৈরি করি কিংবা না করি, এসব ভিডিও দেখার জন্যও আমাদের ফোনে টিকটক ভিডিও সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল দিয়ে রাখি।

আর এসব ভিডিওগুলো দেখার সময় কিছু কিছু ভিডিও আমাদের ভালো লেগে যায়। আমরা সেসব টিকটক ভিডিও গান ডাউনলোড করে রাখতে চাই।

আবার অনেকেই এসব ফানি টিকটক ভিডিও ডাউনলোড করে, টিকটক মিউজিক ভিডিও ডাউনলোড করে, এবং অন্যান্য টিকটক ভিডিও ডাউনলোড করে ফেসবুকে স্ট্যাটাস দেয়, স্টোরিতে আপলোড দেয়।

টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম অনেক সহজ। তারপরও যারা জানেন না তারা জেনে নিন।

টিকটক ভিডিও ডাউনলোড করার উপায়।

আপনার নিজের অথবা অন্য যেকারো টিকটক ভিডিও ডাউনলোড করতে চাইলে প্রথমে উক্ত ভিডিওর Share বাটনে ক্লিক করুন।

টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম
টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম।

তবে আপনার নিজের অ্যাকাউন্টের ভিডিও হলে শেয়ার বাটনের যায়গায় ত্রি ডট অপশন দেখতে পাবেন, তাতে ক্লিক করতে হবে।

Share বাটনে অথবা ত্রি ডট বাটনে ক্লিল করলে আরো কিছু অপশন দেখতে পাবেন। সেখান থেকে Save Video অপশনে ক্লিক করলেই টিকটক ভিডিও ডাউনলোডিং হওয়া শুরু করবে।

আর ডাউনলোড হওয়া সম্পূর্ণ হলে আপনার ফোনের ফাইল ম্যানেজারে গিয়ে জমা হবে।

তবে সমস্যা হচ্ছে এই পদ্ধতিতে ডাউনলোড করা টিকটক ভিডিওতে ওয়াটারমার্ক থেকে যায়। সাথে যার টিকটক প্রফাইল থেকে ভিডিওটি ডাউনলোড করা হয় তার প্রফাইল ইউজারনেইমও থেকে যায়।

যার জন্য ভিডিও দেখতে মোটেও ভালো দেখায় না, বিরক্তিকরও বটে। তবে আজকের এই আর্টিকেল থেকে আমরা জানবো কীভাবে ওয়াটারমার্ক ছাড়া টিকটক ভিডিও ডাউনলোড করতে হয়।

ওয়াটারমার্ক ছাড়া টিকটক ভিডিও সং ডাউনলোড করতে অনেক রকমের মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে। তবে আমরা যদি কোনো অ্যাপ ডাউনলোড না করেই এসব টিকটক ভিডিও ডাউনলোড করতে পারি তাহলে কেমন হয়?

আজকের এই আর্টিকেলে আমরা জানবো কোনো টিকটক ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার ব্যবহার করা ব্যতীত ওয়াটার মার্ক ছাড়া কীভাবে টিকটক ভিডিও ডাউনলোড করবো।

ওয়াটারমার্ক ছাড়া টিকটক ভিডিও কিভাবে ডাউনলোড করে? (How To Download Tiktok Videos Without Watermark?)

কোনো প্রকার ওটারমার্ক ছাড়া টিকটক ভিডিও ডাউনলোড ফ্রিতেই করুন নিচের নির্দেশনাগুলো অনুসরণ করে।

প্রথমে আপনার টিকটক মোবাইল অ্যাপটি ওপেন করে আপনার কাংক্ষিত ভিডিওটিতে যান। তারপর ডান পাশে নিচে যে Share আইকন আছে তাতে ক্লিল করুন।

টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম
টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম।

তবে আপনার নিজের অ্যাকাউন্টের ভিডিও হলে শেয়ার বাটনের যায়গায় ত্রি ডট অপশন দেখতে পাবেন, তাতে ক্লিক করতে হবে।

শেয়ার আইকন অথবা ত্রি ডট অপশনে ক্লিল করার পর আরো বিভিন্ন অপশন দেখতে পাবেন। সেখান থেকে Copy Link লেখা অপশনটিতে ক্লিক করে উক্ত টিকটক ভিডিওর লিংকটি কপি করে নিন।

টিকটক ভিডিও ডাউনলোড করার উপায়।
টিকটক ভিডিও ডাউনলোড করার উপায়।

তারপর যেকোনো ব্রাউজার থেকে www.qload.info টিকটক ভিডিও ডাউনলোডার ওয়েবসাইটে প্রবেশ করুন। উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর নিচের চিত্রের মতো দেখতে পাবেন।

টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম।
টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম।

Put Link To Tiktok Video” লেখা ঘরে আপনার Copy করা টিকটক ভিডিওর লিংকটি Paste করে দিন। এবং নিচের Download বাটনে ক্লিক করুন।

এরপর কয়েক সেকেন্ড লোডিং হওয়ার পর ডাউনলোড করার জন্য আরেকটি অপশন দেখতে পাবেন।

টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম।
টিকটক ভিডিও ডাউনলোড করার নিয়ম।

তখন Download লেখায় ক্লিক করলেই ভিডিওটি ডাউনলোড হওয়া শুরু হবে। আর যখন ডাউনলোড সম্পূর্ণ হবে তখন আপনার ফোনের ফাইল ম্যানেজারে গিয়ে জমা হবে।

qload.info ছাড়াও ওয়াটারমার্ক ছাড়া টিকটক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইটগুলো হলো-
০১. www.ssstik.io
০২. www.snaptik.app
০৩. www.tikmate.online
০৪. www.tiktokdownload.online

Mohammad Robin

আমি মুহাম্মদ রবিন, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

এ সম্পর্কিত আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!