পিডিএফ বই

সপ্তম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বই ২০২৪ PDF ডাউনলোড।

সপ্তম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বই সম্পর্কে কিছু কথা:

নতুন শিক্ষাক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষাজীবন শুরু হতে যাচ্ছে। এই শিক্ষাক্রমের মূল উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের হাতেকলমে কাজ করা ও অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে শিক্ষাকে আরো বেশি আনন্দঘন ও ফলপ্রসু করা।

এখন শিক্ষার্থীর শিক্ষা প্রতিষ্ঠান হবে তার বেড়ে উঠার এবং নিজেকে আরো বিকশিত করার সামাজিক কেন্দ্র।

শিক্ষার্থীরা এখন শুধু এই বই থেকে শিখবে না, বরং এই বই থেকে নির্দেশনা নিয়ে শিক্ষার্থীর আশেপাশের পরিবেশ, মানুষ এবং প্রযুক্তি থেকেও শিখবে।

প্রযুক্তির উন্নয়ন আমাদের এমন একটি জায়গায় এনে দাঁড় করিয়েছে যে, প্রতিদিনই নতুন নতুন জ্ঞান যুক্ত হচ্ছে। আমাদের প্রতিদিনের জীবনও পরিবর্তন হচ্ছে খুব দ্রুত।

তাই আজ যেটি আমি মুখস্থ করলাম তা আর কয়েকবছর পর কাজে নাও লাগতে পারে। সুতরাং আমাদের শেখার প্রক্রিয়াও হতে হবে আধুনিক।

কোনো কিছু দেখে মুখস্থ করে নয় বরং আশেপাশের পরিবেশকে আরও গভীরভাবে পর্যবেক্ষণ করে হাতের কাছে যে সব উপকরণ আছে তাকে কাজে লাগিয়ে আমাদের প্রতিনিয়ত সমৃদ্ধ হতে হবে। আর এই বই তারই সুযোগ করে দিয়েছে।

সপ্তম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বই ২০২৪ PDF ডাউনলোড।

ডিজিটাল প্রযুক্তি এখন আর কম্পিউটার চালানোর মধ্যে সীমাবদ্ধ নেই, আমাদের জীবনের সাথে সম্পর্কিত সকল ধরনের সমস্যার প্রযুক্তিগত সমাধান ডিজিটাল প্রযুক্তির মধ্যে অন্তর্ভুক্ত।

আমরা শুধু প্রযুক্তি ব্যবহার করা শিখব তা কিন্তু নয়। প্রযুক্তি ব্যবহার করে আমরা সমস্যার সমাধান করব ও সাথে সাথে সমস্যা সমাধানের জন্য নতুন প্রযুক্তিও আবিষ্কার করতে শিখব।

এই বই আমাদের সে আবিষ্কারক হওয়ার পথে সহায়ক হিসেবে কাজ করবে।

বইয়ে বিভিন্ন অভিজ্ঞতা এমনভাবে সাজানো হয়েছে যে, হাতের কাছে যদি কোন প্রযুক্তি নাও থাকে তারপরও শিক্ষার্থীরা কীভাবে সমস্যা সমাধানে প্রযুক্তিগত সুবিধা কাজে লাগাতে পারে তা হাতে কলমে শিখতে পারবে।

আর সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হলো, তারা এখন নিজের বন্ধুদের সাথে বা পাশের বিদ্যালয়ের বন্ধুদের সাথে প্রতিযোগিতা করবে না। তারা সহযোগিতার মাধ্যমে সবাই একসাথে বিশ্বনাগরিক হয়ে বড় হবে।

সপ্তম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বই PDF ডাউনলোড লিংক:

বাংলা ভার্সন

ইংরেজি ভার্সন

৭ম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বইয়ের পিডিএফ ফাইল ফ্রি ডাউনলোড করতে কোনো সমস্যা হলে তা মন্তব্য ঘরে লিখে জানাতে পারেন।

67% LikesVS
33% Dislikes

Robin Miah

আমি রবিন মিয়া, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

Related Articles

Back to top button
error: Content is protected !!