প্রবাসের প্রযুক্তিমোবাইল অ্যাপস

সৌদি আরব প্রবাসীদের জন্য প্রয়োজনীয় ১০ টি মোবাইল অ্যাপস।

সৌদি আরব বসবাসকারীদের জন্য প্রয়োজনীয় ১০ টি মোবাইল অ্যাপস।

ডিজিটাল এই যুগে মোবাইল অ্যাপস আমাদের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে, যা আমাদের সুবিধা, বিনোদন এবং সংযোগ প্রদান করে থাকে।

প্রযুক্তি প্রিয়’র এই পোস্টে, আমরা সৌদি আরবের প্রয়োজনীয় ১০ টি মোবাইল অ্যাপস সম্পর্কে নিয়ে আলোচনা করবো।

সেসব অ্যাপস উক্ত দেশের নাগরিক, প্রবাসী এবং ভিজিটরদের দৈনন্দিন জীবনে উল্লেখযোগ্য প্রভাব ফেলছে।

সরকারি পরিষেবা এবং স্বাস্থ্যসেবা থেকে শুরু করে অর্থনৈতিক সুবিধার জন্য, এসব অ্যাপস দক্ষতা, অ্যাক্সেসযোগ্যতা এবং সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়াতে বিভিন্ন ফিচার প্রদান করে।

তাই আজকের এই পোস্টটি সৌদি আরব প্রবাসী ভাই-বোনদের অনেক উপকারে আসবে বলে আশা করি।

সৌদি আরব প্রবাসীদের জন্য প্রয়োজনীয় ১০ টি মোবাইল অ্যাপস।

০১. Nafath

Nafath হলো সৌদি আরবের একটি ডিজিটাল আইডেন্টিটি প্ল্যাটফর্ম, যা সরকারী এবং বেসরকারী উভয় ক্ষেত্রের পরিষেবাগুলিতে বিরামহীন অ্যাক্সেস নিশ্চিত করে৷

এই অ্যাপটি একটি একক সাইন-অন ফিচার সহ একাধিক পরিচয়পত্রের ঝামেলা দূর করে, যার ফলে আপনাকে বিভিন্ন পরিষেবার সাথে সংযুক্ত করার সময় স্বাচ্ছন্দ্য, দক্ষতা এবং নিরাপত্তা বৃদ্ধি করে৷

০২. Nusuk

Nusuk অ্যাপটি ওমরাহ পালন করতে এবং সৌদি আরবে দুটি পবিত্র মসজিদ পরিদর্শন করতে ইচ্ছুক ব্যক্তিদের জন্য প্রয়োজন।

অ্যাপটি সুবিধাজনকভাবে পারমিট ইস্যু করার প্রক্রিয়া পরিচালনা করে, যার ফলে ব্যক্তিরা তাদের ধর্মীয় দায়িত্ব সহজে পালন করতে পারে।

০৩. Absher

Absher অ্যাপটি সৌদি আরবে সরকারি পরিষেবার কেন্দ্র হিসাবে কাজ করে, যা নাগরিক এবং বাসিন্দাদের পাসপোর্ট, ভিসা, গাড়ির নিবন্ধন এবং আরও অনেক কিছুতে সহজে অ্যাক্সেস প্রদান করে।

অফিসিয়াল বিষয়গুলির শীর্ষে থাকা এবং সরকারী সংস্থাগুলির সাথে যোগাযোগ করার জন্য এটি আপনার এক সহজ সমাধান।

০৪. Sehhaty

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি মোবাইল অ্যাপ Sehhaty, ব্যবহারকারীদের তাদের স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা পরিচালনা করার জন্য টুল দিয়ে সজ্জিত করে।

অ্যাপয়েন্টমেন্ট বুকিং, স্বাস্থ্য রেকর্ডে অ্যাক্সেস এবং স্বাস্থ্যসেবা প্রদানকারীদের সাথে যোগাযোগের মতো পরিষেবাগুলির সাথে, এই অ্যাপটি স্বাস্থ্যসেবার অভিজ্ঞতাকে উন্নত করে এবং ব্যবহারকারীদের সুস্থতা বজায় রাখার ক্ষমতা দেয়।

০৫. Tawakkalna Services

তাওয়াক্কলনা সার্ভিসেস সৌদি আরবে একটি বহুমুখী মোবাইল অ্যাপ হিসেবে দাঁড়িয়েছে। এটি আপনাকে শিক্ষা, স্বাস্থ্য, ধর্মীয় বিষয় এবং জনসেবা বিষয়ক পরিষেবাগুলি প্রদান করে৷

ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ডিজাইন করা অ্যাপটির লক্ষ্য হচ্ছে প্রয়োজনীয় সেবা এবং তথ্যে সহজে প্রবেশাধিকার প্রদানের মাধ্যমে দৈনন্দিন জীবনকে উন্নত করা।

০৬. Mada Pay

Mada Pay, সৌদি আরবে একটি নিরাপদ মোবাইল পেমেন্ট সলিউশন, ব্যবহারকারীদের তাদের স্মার্টফোন ব্যবহার করে যোগাযোগহীন অর্থপ্রদান সম্পাদন করতে সক্ষম করে।

এই অ্যাপটি পরবর্তী স্তরে সুবিধা নিয়ে যায়, ফিজিক্যাল কার্ড বা নগদ অপ্রচলিত রেন্ডার করে এবং একটি নির্বিঘ্ন অর্থ প্রদানের অভিজ্ঞতা নিশ্চিত করে।

০৭. MySTC KSA

MySTC KSA অ্যাপটি সৌদি টেলিকম কোম্পানি (STC) এর গ্রাহকদের জন্য একটি মসৃণ এবং সুবিধাজনক অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য তৈরি করা হয়েছে।

এই অ্যাপটি মোবাইল এবং ইন্টারনেট সাবস্ক্রিপশন পরিচালনা, ব্যবহার এবং বিল মনিটর, অ্যাড-অন ও প্যাকেজ ক্রয় এবং গ্রাহক সহায়তা অ্যাক্সেস করার মতো অনেকগুলি টেলিকম পরিষেবাকে কেন্দ্রীভূত করে৷

এর নিজস্ব ইন্টারফেস এবং শক্তিশালী ফিচার্স ব্যবহারকারীদের তাদের টেলিকম চাহিদাগুলি সহজেই পরিচালনা করতে সক্ষম করে।

০৮. National Water

National Water হচ্ছে সৌদি আরবেরন্যাশনাল ওয়াটার কোম্পানির (NWC) একটি অ্যাপ, যা পানি ব্যবস্থাপনা এবং সংরক্ষণের ক্ষেত্রেই সেবা প্রদান করে।

ব্যবহারকারীরা তাদের পানির ব্যবহার মনিটর করতে, বিল দেখতে, সমস্যাগুলি রিপোর্ট করতে এবং পানি সংরক্ষণের টিপস অ্যাক্সেস করতে পারে। এটি পানি ব্যবহারের জন্য আরও টেকসই পদ্ধতিকে উত্সাহিত করে।

০৯. STC Pay App

STC Pay হচ্ছে সৌদি টেলিকম কোম্পানির (STC) এর একটি বিপ্লবী মোবাইল অ্যাপ্লিকেশন। যা সৌদি আরবে ডিজিটাল পেমেন্টকে সম্পূর্ণ নতুন মাত্রায় নিয়ে আসে।

এটি অর্থ প্রেরণ এবং গ্রহণ, অনলাইনে কেনাকাটা, বিল পরিশোধ এবং অনায়াসে আর্থিক লেনদেন সম্পাদনের জন্য একটি নিরাপদ এবং সহজ প্ল্যাটফর্ম।

তাত্ক্ষণিক মানি ট্রান্সফার এবং QR কোড অর্থপ্রদানের মতো উদ্ভাবনী ফিচার সহ, STC Pay অ্যাপটি একটি মসৃণ ডিজিটাল অর্থপ্রদানের অভিজ্ঞতা নিশ্চিত করে।

১০. Al Kahraba

Al Kahraba, সৌদি ইলেকট্রিসিটি কোম্পানির (SEC) একটি মোবাইল অ্যাপ্লিকেশন। যা বিদ্যুৎ পরিষেবা পরিচালনার জন্য একটি নিরবচ্ছিন্ন এবং ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস প্রদান করে।

ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট মনিটর করতে, বিল দেখতে, মিটার রিডিং পেতে, বিভ্রাটের বিজ্ঞপ্তি পেতে এবং সমস্যার রিপোর্ট করতে পারে।

পরিশেষে: আপনি আপনার প্রয়োজন অনুসারে অ্যাপগুলো ফোনে ইনস্টল করে নিন। গুগল Play Store এবং অ্যাপল App Store এ গিয়ে অ্যাপের নাম লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। সৌদি আরবের বসবাসকারীদের জন্য উপরের অ্যাপস অনেক উপকারে আসবে মনে করি।

100% LikesVS
0% Dislikes

Robin Miah

আমি রবিন মিয়া, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

Related Articles

Back to top button
error: Content is protected !!