পিডিএফ বই

১ম প্রান্তিক মূল্যায়ন ২০২৪ এর ৫ম শ্রেণির সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টনসহ।

১ম প্রান্তিক মূল্যায়ন ২০২৪ এর ৫ম শ্রেণির সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টনসহ।

প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির প্রথম প্রান্তিক মূল্যায়ন ২০২৪ এর সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টন কাঠামো আমাদের আজকের ব্লগে প্রকাশ করা হয়েছে।

৫ম শ্রেণির ১ম প্রান্তিক মূল্যায়ন ২০২৪ সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টনের পিডিএফ ফাইল নিচে দেওয়া হলো।

প্রাথমিক বিদ্যালয়ের ১ম প্রান্তিক মূল্যায়ন সিলেবাস ২০২৪।

২০২৪ সালেও প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতির মাধ্যমে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে সামষ্টিক মূল্যায়নের পাশাপাশি ধারাবাহিক মূল্যায়নও করা হবে।

সামষ্টিক মূল্যায়ন হবে তিনটি উপায়ে যথা— প্রথম প্রান্তিক মূল্যায়ন, দ্বিতীয় প্রান্তিক মূল্যায়ন ও বার্ষিক মূল্যায়ন।

২০২৪ সালের ১ম প্রান্তিক মূল্যায়ন সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টন প্রকাশ করা হয়েছে।

এতে পঞ্চম শ্রেণির বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্বপরিচয় ও ধর্ম বিষয়ের সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টন আমাদের পিডিএফ ফাইলে বিস্তারিত তুলে ধরা হয়েছে।

৫ম শ্রেণির ১ম প্রান্তিক মূল্যায়ন ২০২৪ সিলেবাস pdf file যেভাবে কিনবেন-

এই পিডিএফ মাধ্যমের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম প্রান্তিক মূল্যায়ন— ২০২৪ এর পঞ্চম শ্রেণির সিলেবাস কিনতে আপনাকে নামমাত্র মূল্য প্রদান করতে হবে। আপনি সিলেবাসটি কিনতে বিকাশ/ নগদ মাধ্যম ব্যবহার করতে পারেন।

৫ম শ্রেণির ১ম প্রান্তিক মূল্যায়ন ২০২৪ সিলেবাস pdf file নিতে যেভাবে অর্ডার করবেন-

এজন্য আপনাকে আমাদের প্রদত্ত অনলাইন অর্ডারের গুগল ফরম নির্ভূল তথ্য দিয়ে পূরণ করে (বিকাশ/ নগদ পার্সোনাল) নাম্বারে সেন্ড মানি করে দিন।

উক্ত নাম্বারে সেন্ড মানি পাঠানোর পরপরই আপনাকে পিডিএফ ফাইলটি দ্রুতই আপনাকে হোয়াটসঅ্যাপ বা ই-মেইল করা হবে।

১ম প্রান্তিক মূল্যায়ন ২০২৪ এর ৫ম শ্রেণির সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টনসহ।

আমাদের PDF ফাইলটিতে ৫ম শ্রেণির সকল বিষয়ের সিলেবাস, প্রশ্ন কাঠামো ও নম্বর বন্টন একসাথে সাজানো রয়েছে। তাই উক্ত সিলেবাস পিডিএফ আকারে ডাউনলোড করতে অনলাইনে অর্ডার বাটনে ক্লিক করুন।

অর্ডার করুন

প্রাথমিক বিদ্যালয়ের ১ম প্রান্তিক মূল্যায়ন পরীক্ষা ২০২৪ কবে অনুষ্ঠিত হবে?

— ২০২৪ সালে প্রাথমিক বিদ্যালয়ের ১ম প্রান্তিক মূল্যায়ন পরীক্ষা আগামী ০৪/০৫/২০২৪ থেকে ১৪/০৫/২০২৪ মধ্যে অনুষ্ঠিত হবে।

৫ম শ্রেনির ১ম প্রান্তিক মূল্যায়ন পরীক্ষা— ২০২৪ এর সিলেবাসের কিছু অংশের ডেমো দেখুন এখানে ক্লিক করে।

ডেমো দেখুন

কিছু কথা,

একটি ই-বুক তৈরি করতে প্রচুর শ্রম ও সময় দিতে হয়। আমাদের প্রায় সবগুলো ই-বুকই বিনামূল্যে সরবরাহ করা হয়। এই ই-বুকটি কিনে নিতে অনুরোধ করছি।

আশাকরি, আপনারা আমাদের পরিশ্রমের যথেষ্ট মূল্যায়ন করবেন। একবার কিনে নিলে আজীবন ই-বুকটির আপডেট ভার্সন ফ্রিতে পাবেন।

বিঃদ্রঃ ২০২৪ শিক্ষাবর্ষের জন্য বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পাঠ পরিকল্পনা থেকে পরীক্ষামূলক সংস্করণে ৫ম শ্রেণির প্রথম প্রান্তিক মূল্যায়ণ পরীক্ষার সিলেবাসটি ১ম সংস্করণে অনাকাঙ্খিত ভুল থাকতে পারে।

আমরা চেষ্টা করবো পরবর্তী আপডেটে ভুলগুলো সমাধান করে দিতে। যদি আমাদের ভুলগুলো কারো দৃষ্টিগোচর হয় তাহলে অবশ্যই আমাদের ই-মেইল করে জানাবেন।

এই ই-বুকে শুধুমাত্র ৫ম শ্রেনির সিলেবাস দেওয়া হয়েছে। আমাদের নতুন সব ই-বুকের আপডেট ব্লগ সাইটে প্রকাশিত হবে। যারা এই সংস্করণটি কিনে নিবেন তাদেরকে আপডেট পিডিএফগুলো ই-মেইলে/হোয়াটসঅ্যাপে প্রদান করা হবে।

এখানে সংযোজিত সকল তথ্য কে, কারা ১০০% সঠিকতা বহন করতে বাধ্য কারো দ্বারা সত্যায়িত বা প্রতিশ্রুতিপূর্ণ নয় যেন তা এখানকার সকল তথ্য ব্যক্তিকে নিজ দ্বায়িত্তে গ্রহন বা বর্জন করতে হবে, ‘প্রযুক্তি প্রিয়’ কোনো দায় বহন করবে না।

কোনো মতামত থাকলে তা জানাতে পারবেন, অপনার মতামত সাদরে গ্রহণ করা হবে যদিও যেকোনো পরিবর্তন, পরিবর্ধন বা সংশোধন একান্ত ‘প্রযুক্তি প্রিয়’ দ্বারা সংরক্ষিত।

আমাদের তৈরিকৃত সিলেবাসটিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কোনো কর্মকর্তার স্বাক্ষর নাই। তাই এটা শুধুমাত্র সংগ্রহে রাখুন এবং শিক্ষার্থীদের পাঠ উপযোগী হিসেবে ব্যবহার করতে পারেন। কিন্তু এটি সিরিয়াসলি অনুসরণ করার কোনো প্রয়োজন নেই।

73% LikesVS
27% Dislikes

Robin Miah

আমি রবিন মিয়া, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

Related Articles

Back to top button
error: Content is protected !!