মোবাইল অ্যাপস

এন্ড্রয়েড মোবাইলে টিভি দেখার সেরা অ্যাপস।

বিনামূল্যে এন্ড্রয়েড মোবাইলে টিভি দেখার উপায় জেনে নিন।

প্রিয় পাঠক, আশা করি সবাই ভালো আছেন। প্রযুক্তি প্রিয় ব্লগ ওয়েবসাইটের আরেকটি নতুন পোস্টে আপনাকে স্বাগত জানাচ্ছি।

প্রযুক্তি আমাদের জীবনকে অনেক সহজ করে দিয়েছে। প্রযুক্তির নিত্য নতুন আবিস্কারের ফলে পৃথিবী যেন ক্রমেই ছোট হয়ে আসছে!

আমরা আমাদের হাতে থাকা ছোট একটি স্মার্টফোন দিয়েই এখন অনেক জটিল জটিল কাজ খুব সহজেই করে ফেলতে পারছি। স্মার্টফোন বিনোদনেরও বড় একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে।

এখন আমরা আমাদের স্মার্টফোনের সাহায্যেই বিনামূল্যে দেশি-বিদেশি সব টিভি চ্যানেলও দেখতে পারি।

কীভাবে মোবাইলে টিভি দেখা যায় তা যদি আপনি এখনো না জানেন তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য।

মোবাইলে টিভি দেখার সহজ পদ্ধতি হচ্ছে এর জন্য সফটওয়্যার ডাউনলোড করে সেটি ব্যবহার করা। মোবাইলে টিভি দেখার সফটওয়্যার অনেক রয়েছে।

আপনি যদি অনলাইনে মোবাইলে টিভি দেখার সফটওয়্যার লিখে খোঁজ করেন তাহলে আপনার সামনে অসংখ্য সফটওয়্যার এসে হাজির হবে।

কিন্তু সব সফটওয়্যার দিয়েই আপনি ভালোভাবে টিভি দেখতে পারবেন না। প্রায় প্রতিটি সফটওয়্যারেই কোনো না কোনো সমস্যা বা সীমাবদ্ধতা রয়েছে।

যেমন: আপনি যখন একটি চ্যানেল থেকে অন্য একটি চ্যানেলে পরিবর্তন করতে যাবেন তখন অনেক্ষন লোডিং নিবে, ভিডিওর কোয়ালিটি খুব একটা ভালো দেখাবে না, কেবলমাত্র একটি অ্যাপ ডাউনলোড করেই দেশি-বিদেশি বিভিন্ন চ্যানেল দেখতে পাবেন না, মোবাইলে বিজ্ঞাপন দেখানো হবে ইত্যাদি ইত্যাদি।

আবার কোনো অ্যাপ্লিকেশন হয়তো একেবারেই কাজ করবে না। তবে আজকে আমি আপনাদের মোবাইলে টিভি দেখার সেরা অ্যাপগুলোর সাথে পরিচয় করিয়ে দিব।

যেই অ্যাপগুলো ব্যবহার করতে আপনাকে ঐসকল সমস্যার সম্মুখীন হতে হবে না আশা করি। তার সাথে আরো কিছু বাড়তি সুবিধা পাবেন যা অন্য কোনো সাধারণ টিভি দেখার মোবাইল অ্যাপে পাবেন না।

আর কথা না বাড়িয়ে চলুন মোবাইলে টিভি দেখার সেরা এপসগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক-

বিনামূল্যে এন্ড্রয়েড মোবাইলে লাইভ টিভি দেখার জন্য ৩ টি সেরা মোবাইল অ্যাপ্লিকেশন।

এন্ড্রয়েড মোবাইলে লাইভ টিভি দেখার জন্য ৩ টি সেরা মোবাইল অ্যাপ্লিকেশন।
এন্ড্রয়েড মোবাইলে লাইভ টিভি দেখার জন্য ৩ টি সেরা মোবাইল অ্যাপ্লিকেশন।

JagoBD (Official) | জাগো বিডি (অফিসিয়াল)

JagoBD (Official) অ্যাপ্লিকেশনটি একদম বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। জাগো বিডি অ্যাপ্লিকেশনটি দিয়ে আপনি বাংলাদেশের প্রায় সবগুলো টিভি চ্যানেলই দেখতে পাবেন।

আরো রয়েছে দেশী-বিদেশী নিউজ ও ইসলামি টিভি চ্যানেল। টিভি চ্যানেলের পাশাপাশি রেডিও শুনা এবং জনপ্রিয় সব অনলাইন পত্রিকা পড়ার অপশনও রয়েছে।

তবে খেলাধুলার কোনো চ্যানেল ক্যাটাগরি আমার চোখে পড়েনি। তাই যারা খেলা দেখার জন্য মোবাইলে টিভি দেখার নিয়ম জানতে চাচ্ছেন তারা অ্যাপটি থেকে হতাশ হতে পারেন।

প্লেস্টোর কিংবা গুগলে গিয়ে JagoBD লিখে খোঁজ করলেই অ্যাপ্লিকেশনটি পেয়ে যাবেন।

ছোট এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর ইনস্টল দিয়েই লাইভ টিভি দেখতে পারবেন, কোনো অ্যাকাউন্ট খোলার প্রয়োজন নেই।

অ্যাপটিতে ৫০ টিরও বেশি টিভি চ্যানেল, ১৮ টি রেডিও স্টেশন এবং ১২ টিরও বেশি অনলাইন সংবাদ পত্রিকা রয়েছে। তাছাড়া অ্যাপটিতে নতুন চ্যানেলগুলো অটোমেটিক আপডেট হয়।

Bioscope LIVE TV | বায়োস্কোপ লাইভ টিভি

মোবাইলে টিভি দেখার জন্য আরো একটা সেরা অ্যাপ হলো বায়োস্কোপ। যা বাংলাদেশের সিম কোম্পানি গ্রামীণফোন ডেভেলপ করেছে।

বায়োস্কোপ লাইভ টিভি খুবই জনপ্রিয় একটি টিভি দেখার মোবাইল অ্যাপ্লিকেশন। গুগল প্লেস্টোর থেকে এ পর্যন্ত ১ মিলিয়নেরও বেশি সংখ্যকবার ডাউনলোড করা হয়েছে।

অ্যাপটি ফ্রিতেই ব্যবহার করা যায়। বায়োস্কোপ লাইভ টিভি অ্যাপ খুব দ্রুত লোড হয়। গুগল কিংবা প্লেস্টোরে প্রবেশ করে Bioscope Live TV লিখে খোঁজ করলেই অ্যাপটি পেয়ে যাবেন।

যেখান থেকে ডাউনলোড করে ইনস্টল (Install) করে খুব সহজেই বিভিন্ন দেশী-বিদেশী টিভি চ্যানেল লাইভ দেখতে পাবেন।

বায়োস্কোপ লাইভ টিভি অ্যাপের আরো একটি সুবিধা হচ্ছে আপনি এখানে আপনার পছন্দের সিনেমাগুলোও দেখতে পাবেন।

এর জন্য অ্যাপটির সার্চ অপশনে আপনার পছন্দের সিনেমার নাম লিখে অনুসন্ধান করতে হবে।

অ্যাপটিতে আরো পাবেন এক্সক্লুসিভ সব মিউজিক ভিডিও, এক্সক্লুসিভ বিভিন্ন কন্টেন এবং বায়োস্কোপ আরিজিনালস টিভি সিরিজ এর বিশাল কালেকশন। যা দেখার মাধ্যমে আপনি অনেক উপভোগ করতে পারবেন।

Bongo | বঙ্গ

মোবাইলে টিভি দেখার জন্য আরেকটি সেরা এপস হলো বঙ্গ (Bongo)। Bongo অ্যাপটি দিয়ে আপনি বিনামূল্যে বিভিন্ন ব্লকবাস্টার মুভি, নাটক, লেটেস্ট সো, লাইভ নিউজ এবং লাইভ খেলা দেখতে পারবেন।

অ্যাপটিতে প্রতিদিনই বিভিন্ন নিত্যনতুন কন্টেন্ট যোগ করা হয়। যেগুলো দেখে আপনি অনেক উপভোগ করতে পারবেন। তবে অ্যাপটিতে একটি সমস্যা রয়েছে।

তা হলো এখানে ভিডিও দেখতে ইউটিউবের মতো অল্প সল্প বিজ্ঞাপন দেখানো হয়। আর আপনি যদি এসব বিজ্ঞাপন কাটতে চান বা Skip করতে চান তাহলে আপনাকে তাদের প্লেন কিনতে হবে।

তবে বঙ্গ অ্যাপটি ব্যবহার করে ভিডিও দেখতে পারবেন কোনো প্রিমিয়াম প্লেন কেনা ছাড়াও। অ্যাপটিতে ১৫ হাজারেরও বেশি সিনেমা, নাটক, টিভি শো, এবং বঙ্গ অরিজিনালসের সংগ্রহ রয়েছে।

আর আপনার পছন্দের যেকোনো ভিডিও চাইলে
ডাউনলোড করে নিতে পারবেন।

উল্লেখ্য, এখানে আমরা মানের ভিত্তিতে অ্যাপের তালিকাটি সাজাইনি, তাই আপনার পছন্দ ও চাহিদা অনুযায়ী উপরের যেকোনো একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করে নিতে পারেন।

জাগো বিডি, বায়োস্কোপ লাইভ এবং বঙ্গ ছাড়াও মোবাইলে টিভি দেখার জন্য আরো কিছু জনপ্রিয় অ্যাপ্লিকেশন হলো Toffee, Binge, Banglaflix, Hotstar ইত্যাদি।

যেহেতু প্রতিটি অ্যাপেই কোনো না কোনো সীমাবদ্ধতা রয়েছে তাই মোবাইলে ফ্রি টিভি দেখার উপায়গুলোর মধ্যে আপনার কোন অ্যাপটি বেশি পছন্দের তা কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

Mohammad Robin

আমি মুহাম্মদ রবিন, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

এ সম্পর্কিত আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!