ফেসবুক টিপস

ফেসবুক অটো ফলোয়ার ২০২২। ফেসবুক অটো ফলোয়ার অ্যাপস ২০২২।

কীভাবে ফেসবুকে অটো ফলোয়ার নিতে হয়?

অফলাইন বলেন কিংবা অনলাইন, আমরা সবাই চাই নিজেকে একটু ভিন্ন ভাবে উপস্থাপন করতে। বিশেষ করে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চাই নিজেকে আর দশ জনের থেকে আলাদা ভাবে উপস্থাপন করতে।

আমরা সবাই ফেসবুক চালালেও ফেসবুকে কিন্তু সবাই সমান জনপ্রিয় নই। দেখা যার কারো কারো প্রফাইলে প্রচুর পরিমাণের ফ্রেন্ডস, ফলোয়ার থাকে।

যার কারণে সে কোনো পোস্ট করার সাথে সাথেই ঝড়ের গতিতে রিয়াক্ট, কমেন্ট পড়তে থাকে। আবার কারো কারো ফেসবুক ফ্রেন্ডস, ফলোয়ার খুবই কম।

যার জন্য তার প্রফাইলের কোনো পোস্টে রিয়াক্ট, কমেন্ট আসেনা। নিজের প্রফাইলের পোস্টে যখন আশানুরূপ রিয়াক্ট, কমেন্ট না আসে তখন মন খারাপ হওয়াই স্বাভাবিক।

আর ফেসবুকে কে কতোটা জনপ্রিয় তা বুঝার অন্যতম উপায় হলো তার ফলোয়ার সংখ্যা দেখা। তাইতো বড় বড় সেলেব্রিটিদের মতো এখন অনেক সাধারণ ব্যবহারকারীও তাদের ফেসবুক প্রফাইলে Follow অপশন যুক্ত করে রাখে।

তাদের প্রফাইলে ঢুকলে কতোজন মানুষ তাদেরকে ফলো করে তা লেখা থাকে। তাছাড়া ফেসবুক প্রফাইলে ফলো অপশন চালু রাখলে Public পোস্টগুলো ফ্রেন্ডদের পাশাপাশি ফলোয়ারদের নিউজ ফিডেও চলে যায়।

এতে রিয়াক্ট, কমেন্ট বেশি আসে। এর পূর্বে কীভাবে ফেসবুক প্রফাইলে ফ্রেন্ড এবং ফলোয়ার দ্রুত বাড়ানো যায় তা নিয়ে একটি আর্টিকেল লিখেছিলাম।

তবে অনেকের আবার এতোটা ধৈর্য শক্তি নাই। তারা ফেসবুক অটো ফ্রেন্ড রিকুয়েস্ট পাওয়ার মাধ্যমে ফেসবুক অটো ফলোয়ার নেওয়ার উপায় জানতে চায়।

তাই অনলাইনে অনুসন্ধান করে, “ফেসবুকে অটো ফলোয়ার কীভাবে নিবো? ফেসবুক অ্যাকাউন্টে অটো ফলোয়ার কীভাবে নিতে হয়? কীভাবে ফেসবুক পেজে অটো লাইক নিব?”

যদিও অনলাইনে বিভিন্ন ফেসবুকে অটো ফলোয়ার নেওয়ার ওয়েবসাইট এবং ফেসবুকে অটো ফলোয়ার অ্যাপস রয়েছে তবে সেগুলোর বেশিরভাগই কাজ করে না। আর করলেও তা শতভাগ নিরাপদ না।

তবে আজকের এই আর্টিকেল থেকে শতভাগ নিরাপদ উপায়ে ফেসবুক প্রফাইলে অটো ফলোয়ার কীভাবে নিতে হয় এবং ফেসবুক পেইজে অটো ফলোয়ার কীভাবে নিতে হয় তা জানতে পারবেন।

ফেসবুকে অটো ফলোয়ার পাওয়ার উপায় জানার আগে ফেসবুক অটো ফলোয়ার কী? এটি কীভাবে কাজ করে? ফেসবুকে অটো ফলোয়ার নিলে আইডির কোনো ক্ষতি হয় কিনা? এসব বিষয় জেনে নেওয়া জরুরি। চলুন এগুলো জেনে নেওয়া যাক-

ফেসবুক অটো ফলোয়ার কী?

ফেসবুক অটো ফলোয়ার হচ্ছে নিজে নিজে নিজের ফেসবুক প্রফাইল বা পেইজে আনলিমিটেড ফলোয়ার বাড়িয়ে নেওয়ার একটি সহজ মাধ্যম।

মাত্র কয়েক মিনিট সময় ব্যয় করে এর মাধ্যমে ফেসবুকে হাজার হাজার অটো ফলোয়ার নেওয়া যায়।

ফেসবুক অটো ফলোয়ার সিস্টেম কীভাবে কাজ করে?

ফেসবুকে অটো ফলোয়ার নেওয়ার জন্য বিভিন্ন ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন রয়েছে। উক্ত Facebook Auto Follower ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন এর বট আপনার মতো যারা ফেসবুকে অটো ফলোয়ার নিতে যাবে তাদের একাউন্ট এর এক্সেস নিয়ে নিবে।

এবং অন্যদের প্রফাইল বা পেইজে স্বয়ংক্রিয়ভাবে ফলো করে দিবে।

ফেসবুকে অটো ফলোয়ার নেওয়া কি নিরাপদ?

ফেসবুক প্রফাইলে কিংবা পেইজে অটো ফলোয়ার নিতে গেলে যেহেতু আপনার অ্যাকাউন্ট এর এক্সেস তারা নিয়ে নেয় তাই এটি মোটেও নিরাপদ নয়।

কিছু কিছু অটো ফলোয়ার নেওয়ার অ্যাপ এবং সাইট রয়েছে যেখানে লগিন করার ফলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক পর্যন্ত হয়ে যেতে পারে। আর ফেসবুক আইডি নষ্ট হওয়ার ভয় তো আছেই।

আর আপনি যেমন আপনার ফেসবুকে প্রফাইলে অটো ফলোয়ার নিয়ে আসছেন তেমনি অন্যের প্রফাইলে অটো ফলোয়ারও হয়ে যাচ্ছেন, আপনার প্রফাইল থেকে অন্যের পোস্টে অটো লাইক, অটো কমেন্ট চলে যাবে, আপনি বুঝতেও পারবেন না।

আপনার ফেসবুক নিউজ ফিডে অসংখ্য অপরিচিত মানুষের পোস্ট আসতে থাকবে যারা আপনার ফেসবুক ফ্রেন্ড লিষ্টে নেই।

আর ফেসবুক বট যদি বুঝতে পারে আপনার একাউন্ট থেকে সারাদিন অটো লাইক, অটো কমেন্ট, অটো ফলো হচ্ছে তখন আপনার ফেসবুক একাউন্ট ব্লক করে দিবে।

তবে ভয়ের কোনো কারণ নেই। প্রযুক্তি প্রিয় ডট কম ওয়েবসাইটে এমন কোনো আর্টিকেল পাবেন না যার দ্বারা পাঠকগণ কোনো ভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় সম্ভাবনা থাকে।

আজকেও তার ব্যতিক্রম নয়। আজকের এই আর্টিকেল এ নিরাপদ ভাবে ফেসবুকে কীভাবে অটো ফলোয়ার নিবো সে সম্পর্কে বিস্তারিত জানবো।

নিরাপদ উপায়ে কীভাবে ফেসবুকে অটো ফলোয়ার নিতে হয়?

ব্যক্তিগত ফেসবুক Public প্রফাইলে অথবা ফেসবুক পেইজে অটো ফলোয়ার নিতে নিচে দেওয়া পাঁচটি ধাপ সঠিকভাবে অনুসরণ করুন।

ধাপ-১: একটি নতুন ফেসবুক আইডি তৈরি করুন।
ফেসবুকে অটো ফলোয়ার নিতে গেলে যেহেতু আপনার অ্যাকাউন্টটির এক্সেস তারা নিয়ে নিবে তাই নতুন করে ফেইক একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করুন।

নতুন এই ফেইল অ্যাকাউন্টটি ব্যবহার করে রিয়েল আইডিতে আমরা অটো ফলোয়ার নিব।

পর্যাপ্ত পরিমাণ অটো ফলোয়ার নেওয়া হয়ে গেলে সেই ফেইক ফেসবুক অ্যাকাউন্টটি চিরতরের জন্য ডিলিট করে দিবেন।

ধাপ-২: অটো ফলোয়ার অ্যাপ ডাউনলোড করুন।
গুগলে গিয়ে Raje Liker লিখে অনুসন্ধান করে তাদের ওয়েবসাইটে প্রবেশ করুন।

এবং Download APK লেখায় ক্লিক করে Raje Liker ফেসবুক অটো ফলোয়ার অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করে নিন।

ফেসবুক অটো ফলোয়ার ২০২২।
ফেসবুক অটো ফলোয়ার ২০২২।

ধাপ-৩: প্রফাইল বা পেইজের লিংক Copy করে নিন।
আপনি যে ফেসবুক প্রফাইল বা পেইজে অটো ফলোয়ার নিতে চান সে প্রফাইল বা পেইজের লিংক কপি করার জন্য প্রথমে সেই ফেসবুক প্রফাইল বা পেইজে যান।

প্রফাইল ছবির নিচের দিকে ত্রি ডট অপশন দেখতে পাবেন তাতে ক্লিক করুন। এরপর সবার নিচে Copy Link লেখায় ক্লিক করলেই আপনার পেইজ বা প্রফাইল লিংকটি কপি হয়ে যাবে।

ধাপ-৪: Raje Liker অ্যাপটি খুলুন।
Raje Liker অ্যাপ প্রথম বার চালু করলে আপনাকে আপনার ফেসবুক আইডির এক্সেস দিতে হবে। সেখানে আপনার নতুন খোলা ফেইক আইডিটি লগিন করে নিন।

ফেসবুক অটো ফলোয়ার ২০২২।
ফেসবুক অটো ফলোয়ার ২০২২।

ধাপ-৫: ফেসবুকে অটো ফলোয়ার নিন।
Raje Liker অ্যাপ চালু করলে নিচের চিত্রের মতো অপশনগুলো দেখতে পাবেন। সেখান থেকে Auto Follows লেখা অপশনটিতে প্রবেশ করুন।

ফেসবুক অটো ফলোয়ার ২০২২।
ফেসবুক অটো ফলোয়ার ২০২২।

এরপর ‘Enter Your Full URL‘ লেখা ঘরে আপনার Copy করা ফেসবুক প্রফাইল বা পেইজের লিংকটি Paste করে দিন।

ফেসবুক অটো ফলোয়ার ২০২২।
ফেসবুক অটো ফলোয়ার ২০২২।

তারপর Check Link বাটনে ক্লিক করুন। এরপর কতোটি ক্রেডিট খরচ করে ফেসবুকে অটো ফলোয়ার নিতে চান তা বলে দিতে হবে।

এর জন্য আপনি ক্রেডিট আইকনটি বাম পাশ থেকে একেবারে ডান পাশে টেনে নিয়ে এসে Send বাটনে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করুন। (নিচের চিত্র লক্ষ্য করুন।)

ফেসবুক অটো ফলোয়ার অ্যাপ
ফেসবুক অটো ফলোয়ার অ্যাপ

তাহলেই আপনার দেওয়া ফেসবুক পেইজ বা প্রফাইলে অটো ফলোয়ার চলে যাবে। প্রতিটি ক্রেডিটের বিনিময়ে একজন করে ফলোয়ার পাবেন।

রেফার করে এবং বিজ্ঞাপন দেখে উক্ত ফেসবুক অটো ফলোয়ার apps থেকে ক্রেডিট আর্ন করতে পারবেন। তাছাড়াও নির্দিষ্ট সময় পর পর ফ্রীতেই তারা আপনাকে কিছু সংখ্যক ক্রেডিট দিবে।

সেগুলো দিয়ে একই নিয়মে Facebook অটো ফলোয়ার নিতে হবে। তাছাড়াও ফেসবুক অটো লাইক, ফেসবুক অটো কমেন্ট নিতে পারবেন এই অ্যাপটি থেকে।

তবে যাই করেন না কেন উক্ত অ্যাপে কখনো রিয়েল আইডি লগিন করবেন না।

অ্যাপটি ব্যবহার করতে গেলে যদি লোডিং না নেয় তাহলে অনেক্ষন পর পর চেষ্টা করুন। আর অ্যাপটির সম্পর্কে আপডেট পেতে তাদের ‘Raje Liker’ অফিসিয়াল ফেসবুক পেইজে ফলো করে রাখতে পারেন। ধন্যবাদ।

Mohammad Robin

আমি মুহাম্মদ রবিন, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

এ সম্পর্কিত আরো পোস্ট

১ টি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!