বিজ্ঞপ্তিব্লগিং টিপস

প্রযুক্তি প্রিয় ব্লগে গেস্ট পোস্ট করবেন যেভাবে।

প্রিয় পাঠক, আপনি কি আপনার লেখা আর্টিকেল প্রযুক্তি প্রিয় ব্লগে প্রকাশ করতে ইচ্ছুক?

আপনার জন্য খুশির সংবাদ এই যে, আমরা আমাদের ব্লগে পাঠকদের কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই তাদের লেখা আর্টিকেল বিনামূল্যে প্রকাশ করার সুযোগ দিচ্ছি।

আপনি যদি প্রযুক্তি বিষয়ক যেকোনো বিষয়ে লিখতে পছন্দ করেন তাহলে প্রযুক্তি প্রিয়’র আর্টিকেল লিখুন লিংকে গিয়ে আপনার পছন্দের যেকোনো টপিকের উপর আর্টিকেল লিখে প্রকাশ করতে পারেন। আর এর জন্য কোনো অ্যাকাউন্ট খোলার প্রয়োজন নেই।

অনেকেই আমাকে ফেসবুক এবং ই-মেইলের মাধ্যমে তাদের লেখা আর্টিকেল প্রযুক্তি প্রিয় ব্লগে প্রকাশ করার ইচ্ছের কথা বলে। তাই তাদের কথা চিন্তা করে আমাদের সাইটে গেস্ট পোস্ট সিস্টেম চালু করা হলো।

প্রযুক্তি প্রিয় ওয়েবসাইটের উপরের বাম পাশের মেনুবারে এবং একেবারে নিচে আর্টিকেল লিখুন নামে গেস্ট পোস্ট পেইজের লিংক পেয়ে যাবেন। সেখানে ক্লিক করে আপনি আপনার আর্টিকেল লেখা শুরু করে দিন।

প্রযুক্তি প্রিয় ব্লগে আপনার লেখা আর্টিকেল প্রকাশের জন্য নিম্নলিখিত নির্দেশনাগুলো মেনে চলুন:-

● আর্টিকেলটি অবশ্যই প্রযুক্তি বিষয়ক হতে হবে।
● শতভাগ নকল মুক্ত হতে হবে।
● অনুবাদকৃত আর্টিকেল গ্রহণযোগ্য নয়।
● সর্বনিম্ন ৫০০ (আনুমানিক) শব্দের হতে হবে।
● অপ্রয়োজনীয় লিংক ব্যবহার করা যাবে না।
● প্রযুক্তি প্রিয় ব্লগে পূর্বে প্রকাশিত একই বিষয়ের উপর লেখা যাবে না।
● গুগল অ্যাডসেন্সের বিধিনিষেধ মেনে আর্টিকেল লিখতে হবে।

প্রযুক্তি প্রিয় ব্লগ ওয়েবসাইটে গেস্ট পোস্ট করার নিয়ম

প্রযুক্তি প্রিয় ওয়েবসাইটে কীভাবে আর্টিকেল লিখবেন?

প্রযুক্তি প্রিয় ওয়েবসাইটে সঠিকভাবে একটি আর্টিকেল লিখতে আপনাকে যেসব প্রয়োজনীয় ঘর পূরণ করতে হবে তা নিচে তুলে ধরা হলো:-

শিরোনাম: আপনি যে আর্টিকেলটি লিখতে চাচ্ছেন তার সাথে সম্পর্কিত একটি টাইটেল এখানে লিখবেন।

আর্টিকেল: একটি আর্টিকেল লিখতে যতগুলো টুল প্রয়োজন হয় আপনি এখানে পেয়ে যাবেন। এসব টুল ব্যবহার করে আপনি আপনার আর্টিকেল সাজিয়ে লিখুন। তবে মনে রাখবেন, আপনার লেখা আর্টিকেল সর্বনিম্ন ৫০০ (আনুমানিক) শব্দের হতে হবে।

ছবি: আপনার ডিভাইস থেকে আর্টিকেল সম্পর্কিত একটি ছবি যুক্ত করে দিবেন।

বিভাগ: আপনার আর্টিকেলটি যে বিভাগ বা ক্যাটাগরির তা নির্বাচন করে দিবেন।

ট্যাগ: আপনার আর্টিকেল সম্পর্কিত প্রয়োজনীয় ট্যাগ/কিওয়ার্ডগুলো এখানে লিখে দিবেন। প্রতিটি ট্যাগ বা কিওয়ার্ড আলাদা ভাবে চিহ্নিত করতে কমা (,) ব্যবহার করবেন। সর্বনিম্ন ৫ টি এবং সর্বোচ্চ ১০ টি ট্যাগ/কিওয়ার্ড ব্যবহার করবেন। এতে পাঠকগণ সার্চ ইঞ্জিন থেকে খুব সহজেই আপনার লেখা আর্টিকেলটি খোঁজে পাবে।

আপনার নাম: এখানে আপনার পুরো নাম লিখবেন।

ফেসবুক প্রফাইল লিংক: আপনার ফেসবুক প্রফাইল লিংক কপি করে এনে এখানে পেস্ট করে দিবেন।

আপনার ই-মেইল: আপনার ব্যক্তিগত ই-মেইল ঠিকানা লিখে দিবেন।

Human Check: আপনি রোবট না কি মানুষ এখানে তা চেক করা হবে। আপনি যে মানুষ তা প্রমাণ করতে ছোট একটা অংক কষতে দেওয়া হবে আপনাকে।

যেমন: 9+7= কত তা আপনাকে Enter Sum লেখা ঘরে লিখে দিতে হবে। এখানে একেক সময় একেক সংখ্যার অংক কষতে দেওয়া হবে আপনাকে।

আপনার আর্টিকেল লেখা পুরোপুরি হয়ে গেলে জমা দিন বাটনে ক্লিক করুন।

তাহলে আপনার লেখা আর্টিকেল আমাদের কাছে জমা হয়ে যাবে। তবে আপনার লেখা আর্টিকেলটি সঙ্গে সঙ্গেই সাইটে প্রকাশ হবে না। এরজন্য সর্বোচ্চ ২৪ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

কারণ আমাদের প্রযুক্তি প্রিয় টিমের সদস্যরা আপনার লেখা আর্টিকেল যাচাই-বাছাই করে এবং প্রয়োজনে কিছুটা সংশোধন করে তারপর সাইটে প্রকাশ করবে।

এ সম্পর্কিত আরও কোনো জিজ্ঞাসা থাকলে তা মন্তব্য ঘরে লিখে জানাতে পারেন। অথবা আমাদের Projukti Priyo ফেসবুক পেইজে সরাসরি ম্যাসেজ করতে পারেন। যুক্ত হতে পারেন আমাদের Projukti Priyo Community ফেসবুক গ্রুপেও। ধন্যবাদ।

50% LikesVS
50% Dislikes

Robin Miah

আমি রবিন মিয়া, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

Related Articles

Back to top button
error: Content is protected !!