এডিটিং টিউটোরিয়ালটিউটোরিয়াল

যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন মাত্র ১ মিনিটে।

Remove Image Background || 100% Automatically and Free (সহজেই কারসাজি)

সহজ পদ্ধিতিতে তো সবাই কাজ করে ফেলতে চান। কিন্তু সহজে কাজ করে তা সূক্ষ্মভাবে সম্পাদন করাটা যেমন জরুরি তেমনি ঐ কাজ পরবর্তীতে অসুবিধায় না ফেলে সেটাও সমাধান করে নেওয়াটা অপরিহার্য।

বন্ধুরা, আজ আমি আপনাদের নিকট শেয়ার করবো, কীভাবে আপনি আপনার ছবি কিংবা জরুরী কোনো অঙ্গ বা অংশ নিমিষেই ফুটিয়ে তুলবেন ব্যাকগ্রাউন্ড মুছে ফেলে।

হ্যাঁ, সত্যিই তা মাত্র কয়েক সেকেন্ডের নিখুঁত কারসাজি বলা যেতে পারে।

চলুন জেনে নেওয়া যাক, কীভাবে মাত্র কয়েক সেকেন্ডেই ছবির ব্যাকগ্রাউন্ড মুছে ফেলবেন।

মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায় কিভাবে?

এজন্য আপনার কম্পিউটার কিংবা স্মার্টফোনের ইন্টারনেট সংযোগ প্রথমে অন করে নিন, এরপর নিচে দেওয়া নির্দেশনাগুলো অনুসরণ করুন।

০১. এরপর আপনি আপনার কম্পিউটার কিংবা স্মার্টফোনের যেকোনো ব্রাউজারে প্রবেশ করে সার্চবারে লিখবেন- www.remove.bg এরপর Go/এন্টারে চাপবেন।

০২. এরপর একটি ওয়েব সাইটে প্রবেশ করবে। সেখানে দেখতে পাবেন Upload Image লেখা অপশনটি। যেমনটি আপনি নিচের চিত্রে দেখতে পাচ্ছে।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে যেভাবে

Upload Image লেখা অপশনে ক্লিক করলেই আপনার ডিভাইসের গ্যালারীতে যে সমস্ত ছবি আছে তা দেখতে পাবেন, সেখান থেকে আপনি আপনার পছন্দের ছবিটি সিলেক্ট করে নিন।

এরপর কিছুক্ষণ অপেক্ষা করলেই দেখতে পাবেন Removed Background নামের অপশনের নিচেই আপনার কাঙ্খিত ছবিটির ব্যাকগ্রাউন্ড নিমিষেই মিলিয়ে গেছে।

০৩. দেখলেন তো জাদু! এবার ডাউনলোড করার পালা। উক্ত ছবির নিচে Download লেখা অপশনে ক্লিক করেই আপনি আপনার ছবি সহজেই সেইভ করে নিতে পারেন আপনার গ্যালারীতে।

বন্ধুরা, আজ এইটুকুই। পরবর্তীতে আরো এ বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। এখানে আছে বহু অপশনের কাজ যা কিনা এই পোস্টে তুলে ধরাটাও অসম্ভব।

তাই পরের টিউনসে সব কিছু বিস্তারিত আলোচনা করে বুঝিয়ে দেয়া হবে। ধন্যবাদ। সবাই ভালো ও সুস্থ্য থাকুন। এই কামনায় খোদা হাফেজ।

লিখেছেন- মো: আজিজুর রহমান।

Mohammad Robin

আমি মুহাম্মদ রবিন, একজন সৌদি আরব প্রবাসী। আমার বাসা টাংগাইলের কালিহাতীতে। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য নিজে জানার জন্য এবং আপনাদের জানানোর উদ্দেশ্যে এই ওয়েবসাইটটি তৈরি করেছি।

এ সম্পর্কিত আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!